Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ট্রেনের ধাক্কায় হাতি মৃত্যুর তদন্তে নামল রেল ও বনদপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি: ট্রেনের ধাক্কায় জোড়া হাতির মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করল রেল ও বনদপ্তর। উল্লেখ্য, বুধবার ভোরে খড়িবাড়ি ব্লকের দিলসারামে রেল লাইন পারাপার করতে গিয়ে ট্রেনের ধাক্কায় দু’টি স্ত্রী হাতির মৃত্যু হয়। ওইদিনে ঘটনাস্থলে হাতি দু’টির দেহের ময়নাতদন্ত করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়। 
বিশদ
ক্যাবের কপি পুড়িয়ে মালবাজারে সড়ক অবরোধ টিএমসিপি’র 

সংবাদদাতা, মালবাজার: নাগরিকত্ব সংশোধনী বিলের (ক্যাব) কপি পুড়িয়ে বৃহস্পতিবার মালবাজারের ক্যালটেক্স মোড়ে আধ ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। এদিন দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত এই অবরোধ চলে।
বিশদ

13th  December, 2019
ময়নাগুড়ির খুদে দাবাড়ুদের উৎসাহ দিলেন দিব্যেন্দু বড়ুয়া 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি নর্থ বেঙ্গল চেস অ্যাকাডেমিতে এলেন ভারত বর্ষের বিশিষ্ট দাবা গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া। অর্জুন পুরস্কার প্রাপ্ত দিব্যেন্দুবাবু এদিন এই আকাদেমির খুদে খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন এবং তাদের প্রয়োজনীয় পরামর্শ দেন।
বিশদ

13th  December, 2019
সেভকে তিস্তায় দ্বিতীয় সেতুর দাবিতে বাইক র‌্যালি 

সাংবাদাতা, শিলিগুড়ি: সেভকে তিস্তা নদীর উপর করনেশন সেতুর বিকল্প সেতুর দাবিতে সরব হল ডুয়ার্সের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এনিয়ে তারা আগামী রবিবার মালবাজার থেকে সেভকের করনেশন সেতু পর্যন্ত বাইক র‌্যালি করবে। 
বিশদ

13th  December, 2019
জলপাইগুড়িতে মাসির মেয়ের বিয়েতে মিমি 

মনসুর হবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: তিনদিনের জন্য জলপাইগুড়িতে এসেছেন অভিনেত্রী সংসদ সদস্য মিমি চক্রবর্তী। পাণ্ডাপাড়ায় মাসির মেয়ের বিয়েতে এসে চুটিয়ে আনন্দ করছেন যাদবপুরের এমপি। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত তিনি পরিবারের সকল সদস্যের সঙ্গে সময় কাটান। বোনের সঙ্গে তিনিও নিজের হাতে মেহেন্দি করেছেন।  
বিশদ

12th  December, 2019
সব্জির দাম নিয়ন্ত্রণে রাখতে আজ থেকে অভিযানে নামবে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পেঁয়াজ সহ অন্যান্য সব্জির ঊর্ধ্বমুখী দামের ফলে নাভিশ্বাস উঠেছে দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দাদের। সেই দামকে মধ্যবিত্তের নাগালের মধ্যে খানিকটা নামিয়ে আনতে এবার অভিযানে নামার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। 
বিশদ

12th  December, 2019
টটপাড়ায় হাঁড়িভাঙা নদীর সেতু ভেঙে বিপাকে ৫টি গ্রামের মানুষ 

সংবাদদাতা, কুমারগ্রাম: বুধবার সকালে আলিপুরদুয়ারে টটপাড়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ মজিদখানা গ্রাম হাঁড়িভাঙা নদীর সেতুটি ভেঙে পড়ে। ঘটনায় তিন জন জখম হয়েছেন। পাঁচটি গ্রামের প্রায় দশ হাজার বাসিন্দা সেতুটি পার হয়ে প্রতিদিন শামুকতলা শহর সহ জেলা সদর শহর আলিপুরদুয়ারের সঙ্গে যোগাযোগ করতেন। 
বিশদ

12th  December, 2019
বিএসএফের গুলিতে মৃত্যু হল পাচারকারীর, উদ্ধার বহু গোরু 

সংবাদদাতা, বালুরঘাট: সীমান্তে গোরু পাচার করতে গিয়ে বিএসএফের হাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পাচারকারীর। বুধবার ভোর রাতে দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার লক্ষ্মীনারায়ণপুরে সীমান্ত সংলগ্ন ভূতকুড়ি এলাকার ঘটনা। পুলিস ও বিএসএফ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মুজিবুর রহমান(৩৪)।  
বিশদ

12th  December, 2019
হরিশ্চন্দ্রপুরে গুটকা, পানমশলার দোকানে পুলিসি অভিযান 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও গুটকা ও পানমশলা দেদার বিক্রি হচ্ছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায়। বুধবার দুপুর বেলা হরিশ্চন্দ্রপুর বাসস্ট্যান্ড, বারদুয়ারি ও রামনগরে পুলিস অভিযান চালিয়ে মুদিখানার দোকান থেকে গুটকা ও পানমশলার প্রচুর প্যাকেট উদ্ধার করেছে।
বিশদ

12th  December, 2019
গৌড় কলেজের শিবরাম ছাত্রাবাস সংলগ্ন এলাকা দূষিত, অস্বাস্থ্যকর হয়ে উঠেছে, কর্তৃপক্ষের পদক্ষেপ দাবি 

সংবাদদাতা, গাজোল: নানা সমস্যায় জর্জরিত হয়ে রয়েছেন গৌড় কলেজের শিবরাম ছাত্রাবাসের আবাসিকরা। ছাত্রবাস সংলগ্ন এলাকা দূষিত, অস্বাস্থ্যকর হয়ে উঠেছে। চত্বর নিয়মিত পরিষ্কার করা হয় না। সেখানে জলের সমস্যা রয়েছে। কিছু জায়গায় বিদ্যুতের বোর্ড বিপজ্জনক হয়ে আছে। এ থেকে পরিত্রাণ চাইছে ছাত্রাবাসের আবাসিক ছাত্ররা।  
বিশদ

12th  December, 2019
জলপাইগুড়িতে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা দিতে বিভিন্ন পরিকল্পনা, নাম উঠেছে পাঁচ লক্ষেরও বেশি 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলায় পাঁচ লক্ষেরও বেশি উপভোক্তার নাম স্বাস্থ্যসাথী প্রকল্পে নথিভুক্ত করা হয়েছে। স্বাস্থ্যসাথী কার্ডে জেলার সরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলিতে পাওয়া পরিষেবাগুলির বিষয়ে হেল্পলাইন খোলার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

12th  December, 2019
ধৃত প্রেমিক
বিয়ের টোপ দিয়ে সেই যুবতীকে শিলিগুড়ি থেকে মালদহে ডেকে এনে পুড়িয়ে মারা হয় 

বিএনএ, মালদহ: এক সপ্তাহের মাথায় কোতোয়ালির আমবাগানে যুবতীকে পুড়িয়ে মারা কাণ্ডের কিনারা করল মালদহ জেলা পুলিস। এই ঘটনা গোটা রাজ্যে তোলপাড় ফেলে দিয়েছিল। বিভিন্ন দল এই ঘটনাকে ইস্যু করে ময়দানে নামে। বুধবার সাংবাদিক সম্মেলনে জেলার পুলিস সুপার অলোক রাজোরিয়া মৃত মহিলার নাম ও ঠিকানা প্রকাশ করেন।  
বিশদ

12th  December, 2019
কালিয়াগঞ্জ উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন চ্যালেঞ্জ 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব। 
বিশদ

12th  December, 2019
চিকিৎসক, নার্স, কর্মীর অভাবে ভুগছে দিনহাটা মহকুমা হাসপাতাল, ক্ষোভ জমছে রোগীদের মধ্যে 

সংবাদদাতা, দিনহাটা: পরিকাঠামোর উন্নয়ন হলেও চিকিৎসক, নার্স, চতুর্থ শ্রেণীর কর্মী, সাফাই কর্মীর সংখ্যা খুব কম থাকায় পরিষেবার মান কমেছে দিনহাটা মহকুমা হাসপাতালের। ফলে হাসপাতালে চিকিৎসা করাতে এসে রোগীর আত্মীয়স্বজনদের মধ্যে ক্ষোভ জমছে। 
বিশদ

12th  December, 2019
শামুকতলার ডাঙ্গিতে মদ-জুয়ার রমরমা কারবারের পাশাপাশি শুরু হয়েছে ইভটিজারদের দৌরাত্ম্য 

সংবাদদাতা, কুমারগ্রাম: শামুকতলার ডাঙ্গি এলাকায় মদ ও জুয়ার রমরমা কারবার শুরু হয়েছে। সেই সঙ্গে ইভটিজারদের দৌরাত্ম্যও বেড়েছে। এনিয়ে এলাকার সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছেন। বাসিন্দারা জানান, অসামাজিক কার্যকলাপ বেড়ে যাওয়ায় এলাকার শান্তির পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। স্কুলের ছাত্রীরা একা বাড়ি থেকে বেরতে সাহস পায় না।  
বিশদ

12th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।  ...

 কোচি, ১৩ ডিসেম্বর: শুক্রবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দু’গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করল জামশেদপুর এফসি। এদিন কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন পিটি। ...

ওয়াশিংটন, ১৩ ডিসেম্বর (পিটিআই): ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ইতিমধ্যেই অসমে তিনজনের প্রাণ গিয়েছে। অসম ছাড়াও দেশের নানা রাজ্যে সাধারণ মানুষ ওই আইনের বিরোধিতায় রাস্তায় নেমে পড়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর ফের চাপ বাড়াল আমেরিকা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

07:03:20 PM

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত রাজ্যের একাধিক জেলা। তার মধ্যেই ...বিশদ

06:19:00 PM

বাতিল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস 
আজিমগঞ্জ ফারাক্কা এলাকায় আইন শৃঙ্খলার অবনতির জেরে রাধিকাপুর থেকে কলকাতাগামী ...বিশদ

06:16:33 PM

মালদহের সুজাপুর, কালিয়াচক সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ 

06:16:17 PM

বাতিল ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস 
বাতিল করা হল নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস। রানিনগর (জলপাইগুড়ি) ...বিশদ

06:12:50 PM